অ্যামাজনে বন্ধ হচ্ছে ওয়াইন বিক্রি

Google+ Pinterest LinkedIn Tumblr +

ইকমার্স জায়ান্ট অ্যামাজন তাদের সাইটে ওয়াইন বিক্রি বন্ধ করার ঘোষণা দিয়েছে। চলতি বছরের ৩১ ডিসেম্বর এই সেবা বন্ধ করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

২০১২ সালে প্রথম ‘অ্যামাজন ওয়াইন’ নামে মার্কেটপ্লেইসে এই পণ্যের বিক্রি শুরু করে মার্কিন ই-কমার্স জায়ান্ট প্রতিষ্ঠানটি। এই সেবার মাধ্যমে সরসরি ওয়েবসাইট থেকে ওয়াইন অর্ডার করতে পারেন গ্রাহক, বলা হয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট সিনেট-এর প্রতিবেদনে।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, “ওয়াইনের ক্ষেত্রে গ্রাহককে খুচরা ক্রয়ের জন্য বাড়তি সুযোগ দেবে অ্যামাজন। এই মুহুর্তে আমরা ওয়াইনের জন্য কোনো মার্কেটপ্লেইস রাখছি না এবং ২০১৭ সালের ৩১ ডিসেম্বর ‘অ্যামাজন ওয়াইন’ বন্ধ হচ্ছে। অ্যামাজন ফ্রেশ, প্রাইম নাও এবং হোল ফুডস মার্কেটস থেকে ওয়াইন কেনা চালিয়ে যেতে পারবেন গ্রাহক।”

হোল ফুডস মার্কেটস-কে ১৩৭০ কোটি ডলারের বিনিময়ে কেনার প্রায় দুই মাস পর এই ঘোষণা দিল অ্যামাজন।

অ্যামাজনের পক্ষ থেকে বলা হয়, তারা তাদের প্রাইম মেম্বারশিপ প্রোগ্রাম-কে হোল ফুডস রিওয়ার্ডস প্রোগ্রামে পরিণত করার পরিকল্পনা করছে। এর মাধ্যমে প্রাইম সদস্যদের ‘বিশেষ ছাড় ও দোকানের অভ্যন্তরীণ সুবিধা’ দেওয়া হবে। যুক্তরাষ্ট্রে অ্যামাজনের সাড়ে আট কোটি প্রাইম সদস্য রয়েছেন বলে অনুমান করা হয়।

এ নিয়ে মন্তব্যের জন্য অনুরোধ করা হলেও, অ্যামাজনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করা হয়নি।

Share.

একটি রিপ্লে দিন